Friday, May 24, 2024
No menu items!
Google search engine
Homeঅন্যান্যডেঙ্গুতে একদিনে ৫ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৬৭৮ রোগী.

ডেঙ্গুতে একদিনে ৫ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৬৭৮ রোগী.

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সবশেষ ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময়কালে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৭৮ জন ডেঙ্গু রোগী, যা আগের দিন ছিল ৪৩৬।

মৃত্যু ও শনাক্তে আগের দিনের সংখ্যাকে পেছনে ফেলেছে মঙ্গলবারের ডেঙ্গু আপডেট। সোমবার সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হলেও পরবর্তী ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে পাঁচজন। তাছাড়া এ সময়কালে হাসপাতালে ভর্তি হয়েছে ৬৭৮ জন ডেঙ্গু রোগী, আগের দিন যা ছিল ৪৩৬ জন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আক্রান্ত ৬৭৮ জনের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪২৯ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২৪৯ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৬৬৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ১০০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৫৬৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ৯৮৭১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭০৮৪ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ২৭৮৭ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ১৪১ জন। ঢাকায় ৫ হাজার ৯৩৬ এবং ঢাকার বাইরে ২ হাজার ২০৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত ২৪ ঘণ্টায় পাঁচজনসহ চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬১ জনের মৃত্যু হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments