Sunday, February 25, 2024
No menu items!
Google search engine
Homeসারা বাংলাআখাউড়ায় তিন সাংবাদিকের উপর হামলার মূল হোতারা গ্রেপ্তার না হওয়ায় প্রেস ক্লাবের...

আখাউড়ায় তিন সাংবাদিকের উপর হামলার মূল হোতারা গ্রেপ্তার না হওয়ায় প্রেস ক্লাবের উদ্বেগ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় তিন সাংবাদিকের উপর হামলার ঘটনায় মূল হোতারা তিনদিনের গ্রেপ্তার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়েছে। সোমবার বিকেলে আখাউড়া প্রেস ক্লাবের এক সভায় উদ্বেগ প্রকাশ করে হোতাদের দ্রুত গ্রেপ্তার না করলে কর্মসূচি দেওয়ার হুশিয়ারি উচ্চারণ করা হয়।
এদিকে হামলার ঘটনায় গ্রেপ্তার হওয়া পাঁচজনের মধ্যে চারজনের জামিন নামঞ্জুর করে সোমবার তাদেরকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। মামলায় মোট ১০ জনকে আসামী করা হলেও বাকিরা এখনো গ্রেপ্তার হয়।
ভ্রাম্যমাণ আদালতের সময় উপস্থিত থাকা নিয়ে ১ এপ্রিল শনিবার দুপুরে সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিকভাবেক পাঁচজনকে আটক করে। হামলায় আহত সাংবাদিকের মধ্যে উপজেলা প্রেস ক্লাবের সভাপতি রুবেল আহমেদ আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন। হামলার শিকার অন্য দুই সাংবাদিক হলেন, যায়যায়দিন এর আখাউড়া প্রতিনিধি  কাজী হান্নান খাদেম ও দেশ রূপান্তরের প্রতিনিধি মো. জালাল হোসেন মামুন।
এ ঘটনায় জেলা পরিষদ ভবনের সম্মেলন কক্ষে প্রেস ক্লাব সভাপতি মো. মানিক মিয়ার সভাপতিত্বে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আব্দুল মমিন বাবুল, নুরুন্নবী ভূইয়া, কাজী মফিকুল ইসলাম, রাকিবুল ইসলাম, জুটন বনিক,কালের কণ্ঠে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু, এম এম জলিল, মো. জহিরুল ইসলাম, মোশারফ হোসেন, আনিসুর রহমান, আশীষ সাহা, ইসমাইল হোসেন। এ সময় আক্রান্ত তিন সাংবাদিক হান্নান খাদেম, রুবেল আহমেদ ও জালাল হোসেন ঘটনার বিস্তারিত তুলে ধরেন। সভায় মো. ময়নাল হোসেন, আনিসুর রহমান ও আশীষ সাহাকে প্রেস ক্লাবের নতুন সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়।
এদিকে একইস্থানে রিপোর্টার্স ইউনিটির সভায়ও এ বিষয়ে উদ্বোগ প্রকাশ করা হয়। এ সময় আব্দুল মমিন বাবুলকে সভাপতি ও জুটন বনিককে সাধারন সম্পাদক, কাজী মফিকুল ইসলামকে সহ-সভাপতি, জহিরুল ইসলাম সাগরকে যুগ্ম সাধারন সম্পাদক ও আনিসুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে রিপোর্টার্স ইউনিটির নতুন কমিটি গঠন করা হয়।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments