Sunday, February 25, 2024
No menu items!
Google search engine
Homeখেলারিয়ালের বিপক্ষে সেই ‘বেদনাদায়ক ফাইনাল’ ভুলতে চান ক্লপ

রিয়ালের বিপক্ষে সেই ‘বেদনাদায়ক ফাইনাল’ ভুলতে চান ক্লপ

রাত নামলেই অ্যানফিল্ডে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল; চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে। গতবারও দেখা হয়েছিল তাদের; ফাইনাল ম্যাচে।

সেবার ইংলিশ ক্লাবটিকে হারিয়ে শিরোপা উৎসব করেছিল রিয়াল। বেদনাদায়ক সেই ম্যাচটির কথা মনে রাখতে চান না অল রেডসদের কোচ ইয়ুর্গেন ক্লপ।
রিয়াল মাদ্রিদের বিপক্ষে লিভারপুলের শুরুর দিকের ইতিহাস অবশ্য খারাপ নয়। ১৯৮১ থেকে ২০০৯ সালের মধ্যে রিয়ালের বিপক্ষে নিজেদের প্রথম তিন ম্যাচেই জিতেছিল তারা। কিন্তু এরপরই ছয়বারের দেখায় একটি ম্যাচও জিততে পারেনি অল রেডসরা। পাঁচ হারের পাশাপাশি রয়েছে একটি ড্র। যার মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের দুইটি ফাইনাল তো আছেই।

ইউরোপের সবচেয়ে সফলতম সেই ক্লাবটিকে আবারও মোকাবেলা করতে হবে ক্লপকে। এর আগে আগের কোনো ইতিহাস মনে করতে চাইছেন না লিভারপুল কোচ। গত আসরের বেদনাদায়ক ফাইনালের কথা টেনে তিনি বলেন, ‘রিয়াল মাদ্রিদের বিপক্ষে আমাদের বিভিন্ন ঘটনা ঘটেছে। বিশ্বের বড় ক্লাবগুলির একটি তারা, অনেক অভিজ্ঞ’

‘আমাদের নিজেদের গল্প হলো, আমরা প্যারিসে (গত বছর) ফাইনাল খেলেছিলাম। এই সপ্তাহান্তের আগ পর্যন্ত ম্যাচটি আর দেখিনি। এখন আবার কেন দেখিনি সেটা জানি, কারণ ম্যাচটি দেখা সত্যিকারের যন্ত্রণাদায়ক ব্যাপার ছিল। ’

চলতি মৌসুমের শুরুটা ভালো না কাটলেও পরে ঘুরে দাঁড়িয়েছে রিয়াল। লিগ টেবিলের দুইয়ে থাকা এই দলটি ছুটছে চ্যাম্পিয়ন্স লিগেও। অপরদিকে লিভারপুল ধুঁকছে ভালোভাবেই। লিগ টেবিলের আটে থাকা ক্লাবটি শীর্ষ দল থেকে পিছিয়ে আছে ১৯ পয়েন্টে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments