Wednesday, February 21, 2024
No menu items!
Google search engine
HomeUncategorized৩৯ বছর বয়সেও বিশ্বকাপ খেলবেন মেসি? কী বলেছেন সাক্ষাৎকারে?

৩৯ বছর বয়সেও বিশ্বকাপ খেলবেন মেসি? কী বলেছেন সাক্ষাৎকারে?

কাতার বিশ্বকাপ চলাকালেই লিওনেল মেসি বলেছিলেন, এবারই তার শেষ বিশ্বকাপ। কিন্তু বিশ্বকাপ জয়ের পর তিনি নিজের কথা থেকে সরে আসেন এবং বলে দেন, আর্জেন্টিনার হয়ে ফুটবল খেলাকে এখনই বিদায় বলছেন না তিনি।

আর্জেন্টিনাকে বিশ্বকাপ উপহার দেওয়ার পর যেন নতুন উৎসাহে ফুটবল খেলতে শুরু করেছেন লিওনেল মেসি। একে তো এখনই অবসর নেওয়ার কোনও পরিকল্পনা নেই বলে জানালেন, একই সঙ্গে এটাও জানিয়ে দিলেন, ২০২৬ বিশ্বকাপেও দেশের হয়ে খেলার সম্ভাবনা রয়েছে তার।

মেসির বর্তমান বয়স ৩৫। ২০২৬ বিশ্বকাপের সময় তার বয়স হয়ে যাবে ৩৯ বছর। আর্জেন্টিনার পত্রিকা দিয়ারিও ওলেকে তিনি জানিয়েছেন, ২০২৬ সালের বিশ্বকাপে খেলবেন কি না তা এখনই বলা সম্ভব নয়। নির্ভর করবে সে সময় তিনি কী অবস্থায় থাকবেন তার ওপর। যদিও সম্ভব হলে খেলতে ইচ্ছুক বলে জানিয়েছেন মেসি।

তিনি বলেন, ‘আমার এখন যা বয়স, তাতে ২০২৬ সালের বিশ্বকাপ খেলা কঠিন। ফুটবল খেলতে আমি ভালবাসি। এখন আমি ভাল ছন্দে আছি। খেলাটা যথেষ্ট উপভোগ করছি। এভাবেই খেলে যেতে চাই। আগামী বিশ্বকাপ এখনও অনেক দেরি। খেলতে পারব কি না, সেটা নির্ভর করবে আমার ফুটবলজীবন কোন পথে এগোবে তার ওপর।’

দেশের জার্সি গায়ে আরও একটি বিশ্বকাপ খেলার ইচ্ছা মেসির থাকলেও তিনি নিজেই অনিশ্চিত। যদিও আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি সম্প্রতি একটি সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমার মনে হয় মেসি আরও একটা বিশ্বকাপ খেলতে পারবে।’

আর্জেন্টিনার তৃতীয়বার বিশ্বকাপ জয়ের পর জাতীয় দলে মেসির একাধিক সতীর্থও বলেছিলেন, ২০২৬ সালের বিশ্বকাপেও তারা দলে চান অধিনায়ক মেসিকে। তারা চান না মেসি অবসর নিন।

কাতার বিশ্বকাপে গোল্ডেন বল জয়ী সম্পর্কে বিশ্বকাপের সেরা তরুণ ফুটবলারের পুরস্কার পাওয়া এনজো ফার্নান্দেজও বলেছিলেন, ‘পরের বিশ্বকাপের দলেও আমরা মেসিকে চাই। তিনি থাকলে অনেক আত্মবিশ্বাসী থাকা যায়। মেসির উপস্থিতির আলাদা গুরুত্ব রয়েছে।’ অর্থাৎ, কোচ এবং সতীর্থরা যেমন পরের বিশ্বকাপেও তাকে দলে চান, তেমন মেসি নিজেও সম্ভাবনা এখনই খারিজ করে দিচ্ছেন না।

২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনা বিদায় নেওয়ার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছিলেন হতাশ মেসি। পরে তাকে বুঝিয়ে দেশের হয়ে খেলা চালিয়ে যাওয়ার জন্য রাজি করান আর্জেন্টিনার বর্তমান কোচ লিওনেল স্কালোনি। এবারের বিশ্বকাপের আগেও ঘনিষ্ঠ মহলে মেসি জানিয়ে ছিলেন কাতারেই শেষ বিশ্বকাপ খেলবেন। এমনকি দলকে ফাইনালে তোলার পর প্রকাশ্যেই মেসি ঘোষণা করেছিলেন, এবারই শেষ। কিন্তু মেসির সবকিছু শেষ হইয়াও হইলো না শেষ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments